ঢাকা, বাংলাদেশ ২৭ এপ্রিল, ২০২৪

হোয়াটসঅ্যাপে ফোন নম্বর গোপন রাখবেন যেভাবে

Publish : 12:34 AM, 05 January 2024.
হোয়াটসঅ্যাপে ফোন নম্বর গোপন রাখবেন যেভাবে
হোয়াটসঅ্যাপে ফোন নম্বর গোপন রাখবেন যেভাবে
নিজস্ব প্রতিবেদক :

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি ব্যবহারকারীর নিরাপত্তার দিকেও নজর রাখে।

এবার বিশেষ এক ফিচার যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। যার মাধ্যমে আপনার ফোন নম্বর লুকিয়ে রাখতে পারবেন খুব সহজেই। অনেক ব্যবহারকারী চান না যে, তাদের নম্বর ওপর প্রান্তে থাকা মানুষ জানুক। এই সমস্যা এবার সমাধানের পথে। ভাবছেন তো কীভাবে?

সময়ের সঙ্গে সঙ্গে মেসেজিং অ্যাপগুলোর জনপ্রিয়তা বাড়ছে লাফিয়ে। সেই তালিকায় রয়েছে হোয়াটসঅ্যাপও। আর ব্যবহারকারীদের সুবিধার্থে সবসময় নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে সংস্থা। এবার ফোন নম্বর ব্যক্তিগত রেখে হোয়াটসঅ্যাপ করার সুবিধা পাবেন আপনিও।

ওয়েবিটাইনফো একটি স্ক্রিনশট শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে, সার্চবারে নাম লিখে যে কাউকে খুঁজে বের করা যাবে। অর্থাৎ কাউকে খুঁজে বের করার জন্য তার নম্বরের প্রয়োজন পড়বে না। মোবাইল ও ওয়েব ভার্সন দুক্ষেত্রেই এই পদ্ধতি প্রযোজ্য।

এছাড়া হোয়াটসঅ্যাপে সম্প্রতি নিয়ে এসেছে নয়া ফিচার ‘প্রাইভেসি চেকআপ’। এজন্য প্রথমেই প্রাইভেসি সেটিংসে গিয়ে ‘স্টার্ট চেকআপ’-এ ট্যাপ করতে হবে। তাহলেই পর পর বেশ কিছু স্ক্রিন দেখা যাবে যার সাহায্যে ব্যবহারকারীরা দেখে নিতে পারবেন কারা তাদের কোন গ্রুপে অ্যাড করতে পারবেন, অনলাইন স্টেটাস বা লাস্ট সিন দেখতে পারবেন ইত্যাদি।

তথ্য প্রযুক্তি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস