ঢাকা, বাংলাদেশ ১৬ জুন, ২০২৪

স্টোরিতে প্রোফাইল শেয়ারিং আনছে ইনস্টাগ্রাম

Publish : 07:00 AM, 03 January 2024.
স্টোরিতে প্রোফাইল শেয়ারিং আনছে ইনস্টাগ্রাম
স্টোরিতে প্রোফাইল শেয়ারিং আনছে ইনস্টাগ্রাম
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

২০১৬ সালে ফেসবুকের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে যুক্ত হয়েছিল স্টোরি ফিচার। যেখানে ইচ্ছা মতো ছবি কিংবা ভিডিও আপলোড করা যায়। ২৪ ঘণ্টা পর সেই ছবি-ভিডিও নিজে থেকেই উধাও হয়ে যায়। 

যতই দিন গড়িয়েছে, ততোই জনপ্রিয় হয়েছে এই ফিচার। নিজেদের মনের নানা কথা তুলে ধরেছেন নেটিজেনরা। এবার স্টোরিতে আরো একটি বিশেষত্ব যোগ হতে চলেছে। 

ইনস্টাগ্রাম রিলস অপশনটি চালু করার পর থেকেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায়। এবারো নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর একটি ফিচার ইউজারদের হাতে তুলে দেয়া হচ্ছে। অতি শিগগিরই এবার এক ইউজার অন্য ইউজারের প্রোফাইলে নিজেদের স্টোরিতে শেয়ার করতে পারবেন।

জানা গেছে, ফিচারটি চালু করার জন্য ইতোমধ্যেই কাজ চলছে। আগের মতো অ্যাড টু স্টোরি অপশনে গিয়েই অন্যের প্রোফাইল শেয়ার করা যাবে। এর ফলে ওই ইউজার অন্য ইউজারদের আমন্ত্রণ জানাতে পারবেন তার প্রোফাইল কিংবা পেজ ফলো করতে। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট। সেখানেই দেখা যাচ্ছে, ভিউ প্রোফাইল বলে একটি অপশন থাকবে। সেখান থেকেই সেই প্রোফাইলে প্রবেশ করা যাবে।

স্টোরিতে দেয়া ছবি কিংবা ভিডিও যেমন ২৪ ঘণ্টা পর উধাও হয়ে যায়, তেমনি প্রোফাইল শেয়ার করলেও সেটাও ২৪ ঘণ্টাই থাকতে। তবে এই ফিচার ইনস্টাগ্রামে কবে থেকে যুক্ত হতে চলেছে, সে সম্পর্কে মেটা এখন পর্যন্ত নিশ্চিত করেনি।

 

তথ্য প্রযুক্তি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস