ঢাকা, বাংলাদেশ ১৬ এপ্রিল, ২০২৪

জেলেদের ভোট কেন্দ্রে যেতে পাথরঘাটায় মাইকিং

Publish : 09:12 AM, 06 January 2024.
জেলেদের ভোট কেন্দ্রে যেতে পাথরঘাটায় মাইকিং
জেলেদের ভোট কেন্দ্রে যেতে পাথরঘাটায় মাইকিং
পাথরঘাটা প্রতিনিধি :

রাত পোহালেই দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। তাই উপকূলীয় বরগুনার পাথরঘাটায় জেলেদের ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানে উৎসাহিত করতে মাইকিং করেছে জেলা ট্রলার মালিক সমিতি।

শনিবার (৬ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

জানা যায়, বরগুনা জেলায় ৪২ হাজার জেলে রয়েছে। এর মধ্যে পাথরঘাটায় রয়েছে প্রায় ২৫ হাজার জেলে। এসব জেলেদের ভোট না দিয়ে সাগরে মাছ শিকারে যেতে মাইকিং করে নিষেধ করা হয়েছে। এ ছাড়াও সাগরে থাকা জেলেদের ঘাটে ফিরে আসতে মালিকের নির্দেশ দেওয়া হয়েছে।

মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। এই সময়ে যদি জেলেরা নতুন করে মাছ শিকারে সাগরে যায় তাহলে ভোট দিতে পারবেন না। তাই নতুন করে সাগরে যেতে নিষেধ করা হয়েছে। এ ছাড়াও সাগরে থাকা ১০ হাজার জেলে শনিবার সন্ধ্যার মধ্যে ঘাটে ফিরবে। এসব জেলেরা স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করবেন।

পাথরঘাটা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা রোকনুজ্জামান খান জানান, পাথরঘাটায় ১ লাখ ৪১ হাজার ২৪৯ জন ভোটার রয়েছে। ভোটগ্রহণের জন্য পাথরঘাটায় ৫৩টি কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। সার্বিক নিরাপত্তার জন্য এক হাজারের অধিক নৌবাহিনী, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও র‌্যাবের কয়েকটি টহল টিম আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবে।

বাংলাদেশ বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস