ঢাকা, বাংলাদেশ ২৭ এপ্রিল, ২০২৪

নৌকা প্রার্থীর আত্মীয়ই প্রিজাইডিং অফিসার

Publish : 09:12 AM, 06 January 2024.
নৌকা প্রার্থীর আত্মীয়ই প্রিজাইডিং অফিসার
নৌকা প্রার্থীর আত্মীয়ই প্রিজাইডিং অফিসার
নিজস্ব প্রতিবেদক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-২ (আদিতমারী ও কালীগঞ্জ) আসনের নৌকা প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের পিতার নামীয় করিম উদ্দিন পাবলিক কলেজ ভোট কেন্দ্র এবং তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজ ভোট কেন্দ্রে তিনজন নিকট আত্মীয়কে প্রিজাইডিং অফিসার নিয়োগের অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী। 

শুক্রবার (৫ জানুয়ারি) বিকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দেন লালমনিরহাট-২ আসনের ঈগল প্রতীকের আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক। এতে তিনি ভোট গ্রহণ ও ফলাফলে কারচুপির আশংকা করেছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট দেওয়া অভিযোগে উল্লেখ করেন, নৌকা প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এর পিতার নামীয় করিম উদ্দিন পাবলিক কলেজ ভোট কেন্দ্র এবং তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজ ভোট কেন্দ্রে তিনজন নিকট আত্মীয় প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে করিম উদ্দিন পাবলিক কলেজ কর্মরত প্রভাষক মন্ত্রীর ভাইয়ের শ্যালক এরশাদুল হক, একই কলেজের প্রভাষক মন্ত্রীর ভাইয়ের আত্মীয় গোলাম ফারুক ও মন্ত্রীর ভাইয়ের স্ত্রী লিপিকা চৌধুরী প্রিজাইডিং অফিসার নিয়োগ পেয়েছেন। এছাড়া ওই দুই কলেজের সহকারি অধ্যাপক, প্রভাষক মিলে মোট ১৫ জনকে প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। নৌকা প্রার্থীর নিকটাত্মীয় ও পিতার নামের কলেজের সহকারি অধ্যাপক, প্রভাষক প্রিজাইডিং অফিসার নিয়োগ পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী ভোট গ্রহণ ও ফলাফলে কারচুপির আশংকা করছেন। তিনি নিয়োগ পাওয়া ওইসব প্রিজাইডিং অফিসারদের দায়িত্ব থেকে বিরত রাখার আবেদন জানান।

এ বিষয়ে লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ সাংবাদিকদের জানান, অভিযোগ পেয়েছি। আমরা গুরুত্ব সহকারে বিষয়টিকে খতিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস