ঢাকা, বাংলাদেশ ২১ মে, ২০২৪

ভোটের ফল ঘোষণার মঞ্চ প্রস্তুত

Publish : 09:12 AM, 06 January 2024.
ভোটের ফল ঘোষণার মঞ্চ প্রস্তুত
ভোটের ফল ঘোষণার মঞ্চ প্রস্তুত
নিজস্ব প্রতিবেদক :

কাল ৭ জানুয়ারি, অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবন থেকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। ইতোমধ্যে ভোটের ফলাফল ঘোষণার জন্য ইসি ভবনের ভেতরে তৈরি করা হয়েছে মঞ্চ।

এছাড়াও সম্পন্ন হয়েছে অন্য সব প্রস্তুতি। মূল মঞ্চের সঙ্গে যুক্ত করা হয়েছে সাংবাদিকদের জন্য স্টল। বিশাল তাবুর মধ্যে ছোট ছোট স্টলে সাজানো হয়েছে ফলাফল সংগ্রহের বুথ। সেখান থেকেই প্রচার করা হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুসারে, রবিবার সকাল ৮টায় শুরু হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। যা নিরবচ্ছিন্নভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সারাদেশের মোট ৩০০ আসনের মধ্যে ২৯৯ আসনে স্বচ্ছ ব্যালট পেপারে ভোট দেবেন ভোটাররা। গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যু হওয়ায় বিধি অনুযায়ী আসনটির ভোট স্থগিত করে ইসি।

ইসির তথ্য অনুযায়ী, এবার ২৮টি রাজনৈতিক দলের মোট ১ হাজার ৯৭০ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৮৯ হাজার ২৮৯ জন। তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬ কোটি ৭ লাখ ৬৯ হাজার ৭৪১ ও নারী ভোটারের সংখ্যা ৫ কোটি ৮৯ লাখ ১৮ হাজার ৬৯৯। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৮৪৯ জন। এবারের নির্বাচনে মোট চূড়ান্ত ভোটকেন্দ্র ৪২ হাজার ১৪৮টি এবং চূড়ান্ত ভোটকক্ষ ২ লাখ ৬১ হাজার ৫৬৪টি।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস