ঢাকা, বাংলাদেশ ০৯ মে, ২০২৪

প্রযুক্তির নতুন চমক মেসেঞ্জারে নোট সুবিধা

Publish : 04:54 AM, 18 December 2023.
প্রযুক্তির নতুন চমক মেসেঞ্জারে নোট সুবিধা
প্রযুক্তির নতুন চমক মেসেঞ্জারে নোট সুবিধা
নিজস্ব প্রতিবেদক :

মেসেঞ্জারের নোট-সুবিধা ব্যবহার করে সর্বোচ্চ ৬০ অক্ষরের মধ্যে সংক্ষিপ্ত বার্তা যুক্ত করা যায়। প্রোফাইল ছবির ওপর বার্তাটি দেখা যাওয়ায় চ্যাট বক্সে প্রবেশ না করেই তা জানতে পারেন অন্য ব্যবহারকারীরা। আর তাই নোট-সুবিধার মাধ্যমে সহজেই সংক্ষিপ্ত পরিচিতি বা নিজের অনুভূতি অন্যদের জানানো সম্ভব। গত সেপ্টেম্বরে উন্মুক্ত করা হলেও বাংলাদেশে সম্প্রতি নোট-সুবিধা চালু হয়েছে। জেনে নেওয়া যাক নতুন এই নোট-সুবিধা ব্যবহারের পদ্ধতি কেমন।

নোট-সুবিধা ব্যবহারের জন্য প্রথমেই মেসেঞ্জারে প্রোফাইল ছবির কোনায় থাকা ' প্লাস ' আইকনে ট্যাপ করুন। তারপর পরের পৃষ্ঠায় থাকা ' শেয়ার ইয়োর থটস '  বক্সে ৬০ অক্ষরের মধ্যে আপনার বার্তা লিখুন। এবার ডান দিকে থাকা শেয়ার বাটনে ট্যাপ করলেই বার্তাটি প্রোফাইল ছবির ওপর দেখতে পারবেন।

মজার বিষয় হল মেসেঞ্জার নোট ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। তবে ব্যবহারকারীরা চাইলে নির্দিষ্ট সময়ের আগেও বার্তা মুছে ফেলতে পারেন। নোট মুছে ফেলার জন্য প্রথমে মেসেঞ্জারে প্রোফাইল ছবির কোনায় থাকা ' নোট ' অপশন ট্যাপ করতে হবে। এরপর ' ডিলিট নোট ' নির্বাচন করে ' রিমুভ ' বাটনে ট্যাপ করতে হবে।

তথ্য প্রযুক্তি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস