ঢাকা, বাংলাদেশ ০৯ মে, ২০২৪

একবারের বেশি হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ শোনা যাবে না

Publish : 04:07 AM, 11 December 2023.
একবারের বেশি হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ শোনা যাবে না
একবারের বেশি হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ শোনা যাবে না
তথ্য প্রযুক্তি ডেস্� :

হোয়াটসঅ্যাপের জনপ্রিয় ফিচার হচ্ছে এর ভয়েস মেসেজ। ধরুন কোনো রিপ্লাই দেবেন কিন্তু টাইপ করার সময় নেই, ভয়েস মেসেজেই কাজ সেরে নিতে পারেন। তবে এবার হোয়াটসঅ্যাপ সম্প্রতি ভয়েস মেসেজের জন্য ভিউ ওয়ানস নামে একটি নতুন ফিচার চালু করেছে। যা ব্যবহারকারীদের ভয়েস ম্যাসেজ পাঠাতে দেয়, যা একবার শোনার পরে অদৃশ্য হয়ে যায়।

অদৃশ্য হয়ে যাওয়া ভয়েস নোট ফিচারটি আপনার বার্তাগুলোতে গোপনীয়তার একটি অতিরিক্ত স্তর যুক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে। ফলে আপনার ভয়েস নোট অন্য কারও কাছে ফরোয়ার্ড করা হবে বলে ভয় পাওয়ার আর দরকার নেই। আপনি কেবল এই ফিচারটি চালু করতে পারেন এবং কোনো উদ্বেগ ছাড়াই সেই ভয়েস নোটটি পাঠাতে পারেন।

ফিচারটি ঘোষণা করে মেটার ব্লগ পোস্টে, হোয়াটসঅ্যাপ বলেছে যে এমন অনেক পরিস্থিতি রয়েছে, যেখানে আপনি একটি অদৃশ্য ভয়েস বার্তা ব্যবহার করতে চাইতে পারেন। আপনি কোনো বন্ধুর সঙ্গে সংবেদনশীল বিষয় শেয়ার করতে এটি ব্যবহার করতে চাইতে পারেন অথবা যখন আপনি একটি সারপ্রাইজের পরিকল্পনা করছেন এবং কাউকে আপনার বার্তা জানাতে চান না।

ধরুন একজন বন্ধুকে আপনার ক্রেডিট কার্ডের বিশদ বিবরণ বলার জন্য বা আপনি যখন একটি সারপ্রাইজের পরিকল্পনা করছেন, আপনি এখন অতিরিক্ত মানসিক শান্তির সঙ্গে ভয়েস নোটের মাধ্যমে সংবেদনশীল তথ্যও ভাগ করতে পারেন। ভিউ ওয়ানস ফটো এবং ভিডিওগুলোর সঙ্গে সামঞ্জস্যের জন্য ওয়ান-টাইম আইকন দিয়ে চিহ্নিত করা হয়েছে এবং শুধু একবার চলবে।

একটি অদৃশ্য ভয়েস নোট পাঠাতে, আপনাকে স্বাভাবিকভাবে আপনার ভয়েস নোট রেকর্ড করতে হবে এবং পাঠানোর আগে নতুন এক বারের আইকনে ক্লিক করতে হবে। প্রাপক শুধু একবার নোটটি শুনতে সক্ষম হবেন এবং এটি তাদের চ্যাট ইতিহাস থেকে অদৃশ্য হয়ে যাবে।

তথ্য প্রযুক্তি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস