ঢাকা, বাংলাদেশ ২৭ এপ্রিল, ২০২৪

সুইডেনে মাইনাস ৪৩ ডিগ্রি তাপমাত্রা, ২৫ বছরে সর্বনিম্ন

Publish : 06:24 AM, 04 January 2024.
সুইডেনে মাইনাস ৪৩ ডিগ্রি তাপমাত্রা, ২৫ বছরে সর্বনিম্ন
সুইডেনে মাইনাস ৪৩ ডিগ্রি তাপমাত্রা, ২৫ বছরে সর্বনিম্ন
আন্তর্জাতিক ডেস্ক :

চলতি জানুয়ারিতে সুইডেনে গত বুধবার রাতে ২৫ বছরের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন দেশটির তাপমাত্রা নেমে এসেছে মাইনাস ৪৩ দশমিক ৬ ডিগ্রিতে।

বর্তমানে পুরো নর্ডিক অঞ্চলেই রেকর্ড পরিমাণ কম তাপমাত্রা পরিলক্ষিত হচ্ছে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে সুইডেনের টিটি নিউজ এজেন্সির বরাতে এ তথ্য জানায় মার্কিন গণমাধ্যম এপি।

সুইডেনের জাতীয় আবহাওয়া সংস্থা মেটিওরোলজিক্যাল অ্যান্ড হাইড্রোলজিক্যাল ইনস্টিটিউট বুধবার সুইডেনের কয়েকটি স্থানে তাপমাত্রা মাইনাস ৪০ ডিগ্রি এবং মাইনাস ৩০ ডিগ্রির নিচে নেমে যাওয়ার কথা জানিয়েছে।

সংস্থাটি আরও জানায়, ১৯৯৯ সালের পর সুইডেনে জানুয়ারিতে এটিই সর্বনিম্ন তাপমাত্রা। ২৫ বছর আগে দেশটির তাপমাত্রা মাইনাস ৪৯ ডিগ্রিতে নেমেছিল।

এদিকে সুইডেনে গত কয়েকদিনে তাপমাত্রা অতিরিক্ত কমে যাওয়ার কারণে অনেক জায়গায় বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া উমেরা শহরে গত কয়েকদিন ধরে ট্রেনের যাত্রাও বাতিল করা হচ্ছে।

এদিকে বার্তাসংস্থা এপি আরও জানিয়েছে যে, বুধবার পুরো ইউরোপজুড়ে তীব্র শীত ও তুষারঝড় হয়েছে ফলে বিভিন্ন অঞ্চলে পরিবহন সেবা ব্যাহত হওয়ার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এছাড়া পশ্চিম ইউরোপে ঝড় ও ভারী বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় অন্তত একজনের মৃত্যু হয়েছে।

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস