ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

রাশিয়ার বেলগোরাদে ইউক্রেনের হামলায় নিহত বেড়ে ২০

Publish : 04:23 AM, 01 January 2024.
রাশিয়ার বেলগোরাদে ইউক্রেনের হামলায় নিহত বেড়ে ২০
রাশিয়ার বেলগোরাদে ইউক্রেনের হামলায় নিহত বেড়ে ২০
আন্তর্জাতিক ডেস্ক :

রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল বেলগোরাদে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও শতাধিক। রাশিয়ার আঞ্চলিক সরকার বলছে, ওই ২০ জনের মধ্যে  তিনজন শিশু রয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

বেলগোরাদের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে বলনে, ইউক্রেন সীমান্তের প্রায় ৩০ কিলোমিটার দূর থেকে বেলগোরোদে হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী। সরাসরি আবাসিক অঞ্চলে হামলা করেছে।

ইউক্রেনের বিমান হামলা থেকে বাচার জন্য সাধারণ মানুষের উদ্দেশ্যে ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেন, সবাইকে নিরাপদ স্থানে সরে যেতে হবে।

ইউক্রেনের এই ক্ষেপণাস্ত্র হামলায় হুঁশিয়ারি জারি করে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ইউক্রেনকে এর শাস্তি ভোগ করতে হবে। ইতোমধ্যে ইউক্রেনের ১৩টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে রুশ বিমান বিধ্বংসী ইউনিট। শুধু তাই না, ৩২টি ড্রোনও ধ্বংস করেছে।

প্রতিবেদন থেকে জানা গেছে, শুক্রবার ইউক্রেনে রাশিয়ার চালানো বৃহত্তম ক্ষেপণাস্ত্র হামলার পর পাল্টা হামলা করেছে ইউক্রেনী বাহিনী। ২০২২ সালের ফেব্রুয়ারি মাস থেকে শুরু হওয়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ৬৭৫ দিনের মধ্যে এটিই সবচেয়ে বড় আক্রমণ ছিল। এই হামলায় অন্তত ৪১ জন নিহত হয়েছেন।

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস