ঢাকা, বাংলাদেশ ২৮ এপ্রিল, ২০২৪

হিটলার-নেতানিয়াহুর মধ্যে কোনো পার্থক্য নেই: এরদোয়ান

Publish : 05:07 AM, 30 December 2023.
হিটলার-নেতানিয়াহুর মধ্যে কোনো পার্থক্য নেই: এরদোয়ান
এরদোয়ান
আন্তর্জাতিক ডেস্ক :

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও নাৎসি একনায়ক অ্যাডলফ হিটলারের মধ্যে ‘কোনো পার্থক্য নেই। রাজধানী আঙ্কারায় গতকাল বুধবার এক অনুষ্ঠানে তুর্কি প্রেসিডেন্ট এ মন্তব্য করেন।

গাজায় চলমান সংঘাতের জেরে ইসরায়েলি প্রধানমন্ত্রীর ব্যাপক সমালোচনা করে আসছেন এরদোয়ান। হিটলারের সঙ্গে নেতানিয়াহুর তুলনা টানার পাশাপাশি তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, তিনি (নেতানিয়াহু) হিটলারের চেয়েও ধনাঢ্য ব্যক্তি। পশ্চিম ও যুক্তরাষ্ট্র থেকে সব ধরনের সমর্থন আসে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায়। এর জবাবে ওই দিন থেকেই ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় নির্বিচার হামলা চালিয়ে আসছে ইসরায়েলি বাহিনী। এতে নিহত মানুষের সংখ্যা ও ধ্বংসের ব্যাপকতা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এর প্রতিক্রিয়ায় এরদোয়ান ইসরায়েলকে ‘সন্ত্রাসী রাষ্ট্র’ ও নেতানিয়াহুকে ‘গাজার কসাই’ হিসেবে অভিহিত করেছেন। হামাসকে অভিহিত করেছেন ‘মুক্তিকামী সংগঠন’ হিসেবে।

তুর্কি প্রেসিডেন্টের এসব মন্তব্যের সমালোচনা করেছেন নেতানিয়াহু। ইসরায়েলি প্রধানমন্ত্রী এক বিবৃতিতে বলেন, ‘যিনি কুর্দিদের বিরুদ্ধে গণহত্যা চালিয়েছেন এবং যিনি তার বিরোধিতা করা সাংবাদিকদের বন্দী করার বিশ্ব রেকর্ড করেছেন, সেই এরদোয়ানই শেষ ব্যক্তি হিসেবে আমাদের কাছে নৈতিকতা প্রচার করছেন।’

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ হিসাবে ইসরায়েলের বিমান হামলা ও স্থল অভিযানে অন্তত ২১ হাজার ১১০ জন নিহত হয়েছেন, যাদের অধিকাংশই নারী ও শিশু। আর আহত হয়েছেন ৫৫ হাজারের বেশি মানুষ।

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস