ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

গাজাবাসী চরম বিপদে আছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Publish : 04:30 AM, 28 December 2023.
গাজাবাসী চরম বিপদে আছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
তেদরোস আধানোম গেব্রেয়াসুস
আন্তর্জাতিক ডেস্ক :

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান তেদরোস আধানোম গেব্রেয়াসুস বলেছেন, গাজাবাসী ভয়ানক বিপদের মধ্যে রয়েছে বলে সতর্ক করেছেন। গতকাল বুধবার যুদ্ধবিধ্বস্ত গাজার বাসিন্দাদের অনাহার ও দুর্দশার কথা উল্লেখ করে তেদরোস এই সতর্কতার কথা বলেন।

ডব্লিউএইচও বলেছে, গত মঙ্গলবার গাজার দুটি হাসপাতালে তারা ত্রাণ সরবরাহ করেছে। গাজার ৩৬টি হাসপাতালের মধ্যে মাত্র ১৫টির সক্ষমতা রয়েছে।

গাজাবাসীকে চরম বিপদ থেকে রক্ষা করতে জরুরি পদক্ষেপ নেওয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন ডব্লিউএইচও-এর প্রধান। অনাহারে, আহত অবস্থায় ও রোগের ঝুঁকিতে থাকা গাজাবাসীর সহায়তার জন্য ত্রাণকর্মীদের সক্ষমতা বাড়ানোর ওপরও জোর দিয়েছেন তিনি।

এক বিবৃতিতে ডব্লিউএইচও বলেছে, ‘ক্ষুধার্ত লোকজন আজ আমাদের গাড়ি থামিয়েছে এবং খাবারের খোঁজ করেছে।’ হাসপাতালগুলোয় প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে যাওয়ার পথে ক্ষুধার্ত মানুষদের কারণে ডব্লিউএইচও-এর গাড়ি বাধাগ্রস্ত হচ্ছে বলেও জানান তেদরোস।

হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত গাজায় ইসরায়েলের হামলায় নিহত মানুষের সংখ্যা ২১ হাজার ১১০-এ পৌঁছেছে। নিহত ব্যক্তিদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু।

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস