ঢাকা, বাংলাদেশ ২৮ এপ্রিল, ২০২৪

অস্ট্রেলিয়ার বিদ্যুৎ বিচ্ছিন্ন ১ লাখ ঘরবাড়ি, একজনের মৃত্যু

Publish : 04:23 AM, 01 January 2024.
অস্ট্রেলিয়ার বিদ্যুৎ বিচ্ছিন্ন ১ লাখ ঘরবাড়ি, একজনের মৃত্যু
ছবিঃ সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক :

অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলে বড়দিনের রাতে বজ্রবৃষ্টি এবং শক্তিশালী ঝড়ের আঘাতে ১১০,০০০ ঘরবাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঝড়ে একটি গাছ ভেঙ্গে পড়ে এক মহিলার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র। বিদ্যুৎ কোম্পানি এনাজেক্স জানিয়েছে, কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেন এবং গোল্ড কোস্ট অঞ্চলে শক্তিশালী ঝড়ের আঘাতে বহু মানুষ বিদ্যুৎ বিহীন হয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক আপডেট বার্তায় বলা হয়েছে, ‘বিদ্যুৎ ব্যবস্থা এমনভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যে, তা দ্রুত পুন:স্থাপন করা যাবে এমন কথা সহজেই বলা যাচ্ছে না। সেখানে শক্তিশালী ঝড়ের আঘাতে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।’

খবরে বলা হয়, ‘সময় যত গড়াচ্ছে ক্ষয়ক্ষতির খবর আরো আসছে।’

কুইন্সল্যান্ডের অ্যাম্বুলেস সার্ভিস জানিয়েছে, গোল্ড কোস্টের একটি রাস্তায় গাছ উপড়ে পড়ায় ৫৯ বছর বয়সী এক মহিলা মারাত্মকভাবে আহত হন এবং পরে তিনি মারা যান।

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস