">  "> সিলেটে অবতরণের সময় দুই উড়োজাহাজে ধাক্কা, যান্ত্রিক ত্রুটি
ঢাকা, বাংলাদেশ ০৫ মে, ২০২৪

সিলেটে অবতরণের সময় দুই উড়োজাহাজে ধাক্কা, যান্ত্রিক ত্রুটি

Publish : 04:17 AM, 03 January 2024.
সিলেটে অবতরণের সময় দুই উড়োজাহাজে ধাক্কা, যান্ত্রিক ত্রুটি
সিলেটে অবতরণের সময় দুই উড়োজাহাজে ধাক্কা, যান্ত্রিক ত্রুটি
নিজস্ব প্রতিবেদক :

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় একটি উড়োজাহাজের পাখার সঙ্গে অন্য উড়োজাহাজের ধাক্কা লেগেছে। এতে দুটি উড়োজাহাজেই যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) ভোরে এ দুর্ঘটনা ঘটে।

ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে না পেরে সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছিল পাঁচটি ফ্লাইট। এসময় দুটি উড়োজাহাজ অবতরণের সময় একটির পাখার সঙ্গে অন্যটির ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার পর দিনের বেলা তিনটি ফ্লাইট ঢাকায় যেতে পারলেও যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনাকবলিত দুটি ফ্লাইট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যেতে পারেনি। এর মধ্যে মেরামত শেষে একটি ফ্লাইট রাতে ঢাকায় ফিরেছে। তবে এর আগেই দুই ফ্লাইটের যাত্রীদের অন্য উড়োজাহাজে ঢাকায় পাঠানো হয়।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাত ১০টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঘন কুয়াশার কারণে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে পাঁচটি ফ্লাইট। এসময় দুটি উড়োজাহাজ পার্কিংয়ের সময় একটির পাখার সঙ্গে অন্যটির ধাক্কা লাগে। এরপর ওই দুটো উড়োজাহাজেই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফ্লাইটগুলোর মধ্যে ছিল ইউএস-বাংলার চারটি ও বাংলাদেশ বিমানের একটি।

বিমানবন্দর সূত্র জানায়, মঙ্গলবার বেলা বাড়ার পর পাঁচটি ফ্লাইটের মধ্যে তিনটি ফ্লাইট ঢাকায় চলে যায়। মেরামতের জন্য দুটি ফ্লাইট যেতে পারেনি। অবশেষে রাত ৯টা ৩৫ মিনিটে মেরামত শেষে একটি ফ্লাইট ঢাকায় চলে গেছে এবং অন্যটিতে মেরামতের কাজ চলছে। তবে এ দুটি ফ্লাইটের যাত্রীদের আগেই ঢাকায় পাঠানো হয়েছে।

হাফিজ আহমদ বাংলার আলকে বলেন, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়া দুটো উড়োজাহাজের যাত্রীকে অন্য একটি ফ্লাইটে ঢাকায় পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত দুটো উড়োজাহাজের মধ্যে মেরামত শেষে মঙ্গলবার রাত ৯টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে একটি উড়োজাহাজ ছেড়ে গেছে। অন্যটির মেরামত চলছে।

 

বাংলাদেশ বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস