ঢাকা, বাংলাদেশ ০৯ মে, ২০২৪

রাজধানীতে যান চলাচল সীমিত

Publish : 09:12 AM, 06 January 2024.
রাজধানীতে যান চলাচল সীমিত
রাজধানীতে যান চলাচল সীমিত
নিজস্ব প্রতিবেদক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগের দিন আজ শনিবার সকাল ৬টা থেকে নির্বাচন বাতিলের দাবিতে সারা দেশে ৪৮ ঘণ্টার হরতাল পালন করছে বিএনপি। আগামী সোমবার সকাল ৬টা পর্যন্ত এ কর্মসূচি পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

শনিবার (০৬ জানুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা যায়, সক্রিয় রয়েছে অল্প কিছু গণপরিবহন। যাত্রীর সংখ্যাও অন্য যেকোনো দিনের চেয়ে তুলনামূলক কম। অনেকক্ষণ অপেক্ষার পর গন্তব্যের গাড়িতে উঠতে দেখা যায় তাদের। এছাড়া সিএনজি অটোরিকশার মতো পরিবহনও রয়েছে অল্প। নিষেধাজ্ঞার কারণে বন্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল। তবে চলাচল করছে মেট্রোরেল।

সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে ‘একতরফা’ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে বিএনপিসহ সমমনা দলগুলো এ হরতাল কর্মসূচি পালন করছে।

পুলিশের সঙ্গে সংঘর্ষের কারণে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে চার দফায় পাঁচদিন হরতাল করেছে বিএনপি ও সমমনা দলগুলো। এছাড়া ১২ দফায় মোট ২৩ দিন সারা দেশে সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করেছে। 

সবশেষে অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে এ পর্যন্ত আটদিন গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে তারা। বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং নেতাকর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এসব কর্মসূচি পালন করছে দলটি। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বিভিন্ন দল ও জোটও পৃথকভাবে হরতাল-অবরোধ করে আসছে।

রাজধানী বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস