ঢাকা, বাংলাদেশ ০৫ মে, ২০২৪

পাকিস্তান সিরিজের জন্য নিউজিল্যান্ড দল ঘোষণা, দলে ফিরলেন '৪' কিউই তারকা

Publish : 10:17 AM, 03 January 2024.
পাকিস্তান সিরিজের জন্য নিউজিল্যান্ড দল ঘোষণা, দলে ফিরলেন '৪' কিউই তারকা
পাকিস্তান সিরিজের জন্য নিউজিল্যান্ড দল ঘোষণা, দলে ফিরলেন '৪' কিউই তারকা
স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশের বিপক্ষে সিরিজে ছিলেন না কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ফিরেছেন তিনি। এছাড়াও দলে ফিরেছেন ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ডেভন কনওয়ে।

ম্যাট হেনরি ও লকি ফার্গুসন চোট থেকে সেরে উঠেছেন এবং কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়েও বিশ্রামের পর দলে ফিরেছেন। এই চার তারকাকে নিয়েই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

বিশ্বকাপে পুনেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডান হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দুই মাসের জন্য মাঠের বাইরে ছিলেন হেনরি। পাকিস্তান সিরিজ দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তিনি। তবে নিউজিল্যান্ড দলে যোগ দেওয়ার আগে ৫ জানুয়ারি সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের বিপক্ষে সুপার স্ম্যাশ টি-টোয়েন্টি ম্যাচে ক্যান্টারবেরির হয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন এই ফাস্ট বোলার।

হেনরি পুরো সিরিজের জন্য ফিরলেও বিশ্বকাপের সময় অ্যাকিলিস চোটে পড়া ফার্গুসনকে অবশ্য পুরো সিরিজের জন্য দলে নেওয়া হয়নি। তাকে কেবল শেষ তিনটি টি-টোয়েন্টির জন্য দলে রাখা হয়েছে। ফলে প্রথম দুই ম্যাচের জন্য দলে জায়গা পেয়েছেন ফাস্ট বোলার বেন সিয়ার্স। ফার্গুসন নিউজিল্যান্ড দলে যোগ দেওয়ার আগে আগামী দুই সপ্তাহে তিনটি সুপার স্ম্যাশ ম্যাচে অকল্যান্ডের হয়ে মাঠে নামবেন।

হাঁটুর চোট পর্যবেক্ষণের কারণে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি তে খেলতে পারবেন না উইলিয়ামসন। অন্যথায় তিনি বাকি চারটি ম্যাচের জন্য অধিনায়কত্বের দায়িত্ব ফিরে পাবেন। অর্থাৎ প্রথম দুই ম্যাচ খেলার পর বিশ্রাম নিয়ে আবার চতুর্থ ও পঞ্চম ম্যাচে ফিরবেন উইলিয়ামসন।

উইলিয়ামসনের বদলে মিচেল স্যান্টনারকে অধিনায়ক করা হয়েছে তৃতীয় টি-টোয়েন্টির জন্য। আর তৃতীয় টি-টোয়েন্টির উইলিয়ামসনের বদলি হিসেবে ডাক পেয়েছেন ব্যাটসম্যান জশ ক্লার্কসন।

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেছেন, 'ম্যাট, ডেভন, লকি ও কেনকে স্বাগত জানাতে পেরে দারুণ লাগছে। তারা চারজন মানসম্পন্ন খেলোয়াড় এবং তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা আমাদের দলকে শক্তিশালী করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাত্র তিনটি টি-টোয়েন্টি সিরিজ বাকি থাকায় সব ম্যাচই আমাদের প্রস্তুতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।'

এই অভিজ্ঞ ক্রিকেটাররা যখন দলে ফিরলেন, তখন বিশ্রাম দেওয়া হয়েছে তরুণ অলরাউন্ডার রাচিন রবীন্দ্রকে। গত বছরের আগস্ট মাস থেকেই টানা খেলার মধ্যে ছিলেন রাচিন।

স্টিড বলেন, 'রাচিন একজন তরুণ খেলোয়াড়, যার নিউজিল্যান্ড ক্রিকেটের জন্য অপরিসীম মূল্য রয়েছে এবং তাই আমরা তার সুস্থতার দিকে নজর দিতে চাই। তিনিই একমাত্র খেলোয়াড় বা স্টাফ যিনি গত পাঁচ মাস ধরে পাঁচটি দেশে বিরতিহীন সফর করছেন। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সে এখনও আমাদের চিন্তাভাবনার অংশ এবং ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে ফিরে আসবে।'

উল্লেখ্য, আগামী ১২ জানুয়ারি অকল্যান্ডে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪, ১৭, ১৯ ও ২১ জানুয়ারি। পাকিস্তান দল বর্তমানে আছে অস্ট্রেলিয়ায়। সেখানে তারা তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি খেলছে। ইতোমধ্যে শান মাসুদের দল সিরিজ হেরে গেছে।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস