ঢাকা, বাংলাদেশ ০৫ মে, ২০২৪

পিএসএল হলো মিনি আইপিএল: আকরাম

Publish : 12:14 AM, 03 January 2024.
পিএসএল হলো মিনি আইপিএল: আকরাম
পিএসএল হলো মিনি আইপিএল: আকরাম
স্পোর্টস ডেস্ক :

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর পাকিস্তান সুপার লিগ (পিএসএল) বড় নাকি ভারত প্রিমিয়ার লিগ (আইপিএল) বড়? এই বিতর্কে শুধু ভারত ও পাকিস্তানের ক্রিকেট ভক্তরাই নয়, সাবেক কিংবদন্তিরাও গা ভাসাচ্ছেন। এবারের মিনি নিলামের পরে আইপিএল ও পিএসএলের তুলনাটা নতুন করে শুরু হয়েছে।

সেরা লিগ কোনটি সে বিষয়ে এবার উত্তর দিয়েছেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফাস্ট বোলার পাকিস্তানের ওয়াসিম আকরাম। আসলে, স্পোর্টসক্রিডার সঙ্গে কথা বলার সময়, যখন আকরামকে আইপিএল বা পিএসএলের মধ্যে একটি বেছে নিতে বলা হয়েছিল, সেই সময়ে তিনি আইপিএলকেই বেছে নেন।

নিজের মতামত দিতে গিয়ে আকরাম বলেন, আইপিএল যে বড় তাতে কোনও সন্দেহ নেই। অকরাম অবশ্য বলেন, তিনি দুই জায়গাতেই কাজ করেছেন। আইপিএল ও পিএসএলের তুলনা করা যায় না। আইপিএল অনেক বড়। পাকিস্তানের পিএসএলও অনেক বড়, এতে কোনও সন্দেহ নেই। তবে আকরামের মতে পিএসএল হল মিনি আইপিএল।

সম্প্রতি, আইপিএল নিলামে কেকেআর মিচেল স্টার্ককে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে কিনে তাদের দলে অন্তর্ভুক্ত করে। এত বড় অঙ্কের রুপি দিয়ে স্টার্ককে কিনল কেকেআর, এটা দেখলেই বোঝা যায় যে, আইপিএলই বর্তমান বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় লিগ। 

আইপিএল শুরু হয়েছিল ২০০৮ সালে। প্রথমবারের মতো আইপিএল শিরোপা জেতে রাজস্থান রয়্যালস। এখন পর্যন্ত মুম্বাই এবং চেন্নাই প্রত্যেকেই ৫ বার করে আইপিএল শিরোপা জিতেছে। এবারের আইপিএল শুরু হতে পারে ২২ মার্চ থেকে।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস