ঢাকা, বাংলাদেশ ০৫ মে, ২০২৪

নিউজিল্যান্ডে ইতিহাস গড়া বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

Publish : 03:45 AM, 02 January 2024.
নিউজিল্যান্ডে ইতিহাস গড়া বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা
নিউজিল্যান্ডে ইতিহাস গড়া বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা
স্পোর্টস ডেস্ক :

নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও ইতিহাস গড়ল বাংলাদেশ দল। দেশটির মাটিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে ম্যাচ জয়ের পর প্রথমবার জয় পেল টি-টোয়েন্টি ম্যাচেও। ইতিহাস গড়া দলকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই জয়ের মাধ্যমে একটি চক্রও পূরণ করল বাংলাদেশ। গত বছর মাউন্ট মঙ্গানুইতে টেস্ট ম্যাচে জয় পায় বাংলাদেশ। যেকোনো ফরম্যাটে নিউজিল্যান্ডের মাঠে সেটিই ছিল বাংলাদেশের প্রথম জয়। এই সফরে প্রথমবারের মতো জয় আসে ওয়ানডেতে। বাকি ছিল শুধু টি-টোয়েন্টিও। সেই আক্ষেপই পূরণ হলো এবার। এর আগে কিউইদের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে ৯টি টি-টোয়েন্টি খেললেও তাতে জয়ের মুখ দেখেনি টাইগাররা। দশম ম্যাচে এল ঐতিহাসিক জয়।

নেপিয়ারের এই মাঠেই বাংলাদেশি পেসারদের দাপটে মাত্র ৯৮ রানে অলআউট হয়েছিল নিউজিল্যান্ড। সেদিন শুধু পেসাররা দাপট দেখালেও আজ দাপট ছিল স্পিনার শেখ মেহেদী হাসানেরও। তাতে প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড ১৩৪ রানের বেশি করতে পারেনি। বাংলাদেশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান পেসার শরিফুল। এছাড়া মেহেদী ও মোস্তাফিজ ২টি করে উইকেট দখল করেন।

১৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা সেট হয়ে স্থায়ী হতে না পারলেও দৃঢ়তা দেখান ওপেনার লিটন দাস। শেষ পর্যন্ত ৮ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় পায় নাজমুল হোসেন শান্তর দল। ৩৬ বলে ৪২ রানের অপরাজিত ইনিংসে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন লিটন।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস