ঢাকা, বাংলাদেশ ০৯ মে, ২০২৪

পুরান ঢাকায় উৎসবমুখর পরিবেশে বড়দিন উদযাপন

Publish : 12:21 AM, 30 December 2023.
পুরান ঢাকায় উৎসবমুখর পরিবেশে বড়দিন উদযাপন
ছবিঃ সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক :

পুরান ঢাকার গির্জাগুলোতে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিন বা ক্রিসমাস ডে।  

সোমবার (২৫ ডিসেম্বর) বড়দিনে পুরান ঢাকার বিখ্যাত চার গির্জা লক্ষ্মীবাজারের হলিক্রস গির্জা, সদরঘাট ব্যাপ্টিস্ট চার্চ, আরমানিটোলার আর্মেনিয়ান গির্জা ও শাঁখারী বাজারের সেন্ট থমাস চার্চে খ্রিস্টান ধর্মাবলম্বীরা এ উৎসব উদযাপন করছেন।

দিনটি ঘিরে ছবি তোলা, যিশুর জন্ম উপলক্ষে কেক কাটা, প্রার্থনাসহ নানা আয়োজন করা হয়েছে।  

গির্জাগুলো ঘুরে করে দেখা যায়, গির্জায় বড়দিন উপলক্ষে প্রদর্শন করা হচ্ছে সদ্যোজাত যিশু, যিশুর মা মেরি ও প্রাপ্তবয়সী যিশুর মূর্তি। খ্রিস্টান ধর্মের নারী-পুরুষেরা সেখানে শ্রদ্ধা নিবেদন করছেন।

ঢাকা ব্যাপ্টিস্ট চার্চের পালক রেভারেন বার্নাবাস হ্যামরোন বলেন, বড়দিন হলো ঈশ্বর যিশু খ্রিস্টের পৃথিবীতে আগমনের দিন। মানবজাতিকে পাপ থেকে মুক্তি দেওয়ার জন্য তিনি পৃথিবীতে আসেন। বর্তমান বিশ্ব যুদ্ধ-বিগ্রহে অস্থির। এ সময় যিশুর দীক্ষায় দীক্ষিত হয়ে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

চার্চের সহ-পালক রিনা রায় বলেন, যিশু পৃথিবীতে যেমনি খ্রিস্টানদের ভালোবাসা পেয়েছেন, তেমনি মুসলমানরাও তাকে সম্মান করেন। তিনি আবার পৃথিবীতে আসবেন এবং সব পৌত্তলিকতার অবসান ঘটাবেন।

হলিক্রস চার্চে প্রার্থনায় আসা বিকাশ বাড়ৈ বলেন, যিশু শান্তির বার্তা নিয়ে এসেছিলেন। কিন্তু ইহুদিরা তাকে ক্রুশবিদ্ধ করে হত্যা করে। তিনি আবারও পৃথিবীতে ফিরে আসবেন।

এদিকে গির্জাগুলোয় নিরাপত্তায় এদিন মোতায়েন করা হয় উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ। সকাল থেকে সারাদিনই পুলিশ সদস্যরা গির্জার ভেতরে ও বাইরে নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন।

রাজধানী বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস