ঢাকা, বাংলাদেশ ০৪ মে, ২০২৪

বেসরকারি প্রভিডেন্ট ফান্ডে কর কমিয়ে ১৫ শতাংশ করল এনবিআর

Publish : 10:07 PM, 15 December 2023.
বেসরকারি প্রভিডেন্ট ফান্ডে কর কমিয়ে ১৫ শতাংশ করল এনবিআর
বেসরকারি প্রভিডেন্ট ফান্ডে কর কমিয়ে ১৫ শতাংশ করল এনবিআর
নিজস্ব প্রতিবেদক :

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদের প্রভিডেন্ট ফান্ড বা ভবিষ্য তহবিলের আয়ের ওপর কর কমিয়ে ১৫ শতাংশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এ সংক্রান্ত এক গেজেট প্রকাশ করেছে এনবিআর।

এর আগে, গত ১০ ডিসেম্বর এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এই প্রজ্ঞাপন অবিলম্বে কার্যকর হবে বলে উল্লেখ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতীয় রাজস্ব বোর্ড, আয়কর আইন, ২০২৩ (২০২৩ সনের ১২ নং আইন) এর ধারা ৭৬ এর উপ-ধারা (১) এ প্রদত্ত ক্ষমতাবলে, বেসরকারি প্রতিষ্ঠানের স্বীকৃত ভবিষ্য তহবিল, অনুমোদিত আনুতোষিক তহবিল, অনুমোদিত বার্ধক্য তহবিল এবং অনুমোদিত পেনশন তহবিল হতে উদ্ভূত আয়ের উপর ২০২০-২০২৪ করবর্ষের জন্য আয়করের হার ২৭ দশমিক ৫ শতাংশ এবং শর্ত পরিপালনের ব্যর্থতায় করহার ৩০ শতাংশ, উভয় স্থলে করহার হ্রাস করে কেবল করহার ১৫ শতাংশ নির্ধারণ করল।

অর্থনীতি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস