ঢাকা, বাংলাদেশ ০৯ মে, ২০২৪

বাংলাদেশ শিক্ষিত উদ্যোক্তাদের সাফল্যের জন্য আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে-রমজান আলী

Publish : 07:57 AM, 11 December 2023.
বাংলাদেশ শিক্ষিত উদ্যোক্তাদের সাফল্যের জন্য আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে-রমজান আলী
ইঞ্জিনিয়ার মো: রমজান আলী চেয়ারম্যান জেনারেশন গ্রুপ
সানজিদা রুমা: :

বাংলাদেশ শিক্ষিত উদ্যোক্তাদের আগ্রহ বৃদ্ধি পাচ্ছে ইঞ্জিনিয়ার  মো: রমজান আলী চেয়ারম্যান  জেনারেশন গ্রুপ 

আমাদের প্রতিবেদকের সঙ্গে আলাপ কালে তিনি বলেন। বর্তমান সরকারের আমলেই বাংলাদেশে শিক্ষিত উদ্যোক্তাদের আগ্রহ বৃদ্ধি পাচ্ছে বলে আমি মনে করি। একটি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রার দৃশ্যমান দিক হচ্ছে অবকাঠামো উন্নয়ন। প্রযুক্তিগত উন্নয়ন বাংলাদেশের অগ্রযাত্রাকে আরো গতিশীল করে তুলছে।

১৯৭১ সালে স্বাধীনতা অর্জনের পর থেকে নানা চড়াই-উতরাই পেরিয়ে বাংলাদেশ বর্তমানে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। কিছুদিন আগেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকায় ছিল। ধারণা করা হচ্ছে খুব শীঘ্রই মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। যোগ্য নেতৃত্ব, যথাযথ ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা, মানবসম্পদ উন্নয়ন,অবকাঠামো ও প্রযুক্তির উন্নয়ন, বৈদেশিক বাণিজ্যের বিস্তৃতি,বৈদেশিক কর্মসংস্থান,শক্তিশালী বাজার পরিকল্পনা প্রভৃতির কারণে বাংলাদেশ যেভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তা নজিরবিহীন। বড়ো বড়ো প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের জনমানুষের বহুকাঙ্ক্ষিত পদ্মসেতু।

নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের সফলতা বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে একটি মাইল ফলক। ঢাকার মেট্রোরেল সহ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র,পায়রা গভীর সমুদ্রবন্দর, দেশে ছোট বড়ো অনেক প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।  ই- পেমেন্ট, মোবাইল ব্যাংকিং, থ্রি - জি ও ফোর-জি প্রযুক্তি মোবাইল নেটওয়ার্কের বাণিজ্যিক কার্যক্রম। বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে প্রাপ্ত ছবি ও তথ্যের মাধ্যমে দেশের সম্প্রচার কার্যক্রম সমৃদ্ধ হয়েছে। কৃষি শিল্প,পোশাক শিল্প, ঔষধ শিল্পসহ প্রতিটি শিল্পখাতের আকার বৃদ্ধি পাচ্ছে। এর ফলে কর্মসংস্থানের সুযোগ সুবিধা বেড়েছে চাকরি নির্ভরতা কমেছে, উদ্যোক্তার সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই তরুণ ও নতুন উদ্যোক্তাদের সরকারের পক্ষ থেকে আরো সুযোগ সুবিধা দেওয়া উচিৎ বলে আমি মনে করছি।

বাণিজ্য বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস