ঢাকা, বাংলাদেশ ২৩ জুলাই, ২০২৪

নদী পথে হেরোইন নিয়ে আসছেন নারীরা

Publish : 06:00 AM, 03 February 2023.
নদী পথে হেরোইন নিয়ে আসছেন নারীরা
রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন
নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী এলাকা হয়ে নদী পথে প্রতি মাসে ৪-৫ কেজি হেরোইন আনা হয়। আর চক্রের নারী সদস্যদের মাধ্যমে সেসব হেরোইন পৌঁছানো হতো দেশের বিভিন্ন এলাকায়। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গাজীপুরের কালিয়াকৈর ও নওগাঁয় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ৫ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ চক্রের তিন সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।আটকরা হলেন— চক্রের মূলহোতা শাকিবুর রহমান (৩৫), রাজিয়া খাতুন (৩৩) ও সেলিনা খাতুন শিরিনা (৩৮)।

র‍্যাব জানায়, নির্ধারিত ব্যক্তিদের কাছে প্রতিনিয়ত ৫০০-৬০০ গ্রাম করে মাদক সরবরাহ করতো চক্রটি। প্রতিটি চালান পরিবহনের জন্য বহনকারীকে দেওয়া হতো ১৫-২০ হাজার টাকা। মাদকের চালান বেশি থাকলে মূলহোতা শাকিবুর নিজেই মোটরসাইকেলযোগে পৌঁছে দিতেন। হেরোইন বিক্রির টাকা লেনদেন করা হতো সাধারণত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১২ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর থেকে প্রায় তিন কেজি হেরোইনসহ শাকিবুর ও রাজিয়াকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নওগাঁয় শাকিবুরের বাসা থেকে ২ কেজির বেশি হেরোইনসহ তার স্ত্রী সেলিনা খাতুনকে আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, শাকিব এই চক্রের অন্যতম হোতা। আগে তিনি চুরির সঙ্গে জড়িত থাকলেও প্রায় দুই বছর ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন। শাকিব সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইন সংগ্রহ করে প্রথমে নিজের বাড়িতে সংরক্ষণ করতেন। পরে চাহিদা অনুযায়ী বগুড়া, সিরাজগঞ্জ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতেন।

খন্দকার আল মঈন বলেন, আটক সেলিনা খাতুন শাকিবের স্ত্রী ও স্বামীর মাদক ব্যবসার সহযোগী। পার্শ্ববর্তী দেশ থেকে আনা হেরোইনের চালান প্রথমে শাকিব নিজ বাড়িতে তার স্ত্রীর কাছে রাখতেন। বিভিন্ন সময় আস্থাভাজন মাদক ব্যবসায়ীরা তাদের বাড়িতে হেরোইন সংগ্রহ করতে গেলে সেলিনা তাদের হেরোইন সরবরাহ করতেন।তিনি জানান, আটক রাজিয়া শাকিবের হেরোইন চক্রের অন্যতম সহযোগী হিসেবে প্রায় এক বছর ধরে কাজ করে আসছেন। তিনি রাজশাহী, বগুড়া, নওগাঁ, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় হেরোইন সরবরাহ করতেন। এছাড়া কয়েকবার শাকিবের সঙ্গে মোটরসাইকেলযোগে বিভিন্ন স্থানে হোরোইন সরবরাহ করেছেন। সর্বশেষ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) শাকিবের সঙ্গে গাজীপুর ও সাভারের বিভিন্ন স্থানে হেরোইন সরবরাহের জন্য নওগাঁ থেকে রওনা হন। পথে গাজীপুরের কালিয়াকৈর এলাকায় তাদের আটক করে র‍্যাব। এক প্রশ্নের জবাবে এই র‌্যাব কর্মকর্তা বলেন, আগে শাকিবের বিরুদ্ধে এলাকায় চুরির অভিযোগ থাকলেও এবারই প্রথম তিনি মাদকসহ আটক হয়েছেন। সীমান্ত এলাকা থেকে আনা হেরোইন দেশের বিভিন্ন এলাকায় বিশেষ করে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা ও ঢাকায় পৌঁছে দিতেন তারা। তবে প্রাথমিকভাবে তাদের দেশের বাইরে মাদক পাঠানোর তথ্য পাওয়া যায়নি। এখন পর্যন্ত শাকিবের চক্রে ১০-১২ জন জড়িত থাকার তথ্য পাওয়া গেছে, যাদের অধিকাংশই নারী সদস্য বলে জানান তিনি।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস