ঢাকা, বাংলাদেশ ০৩ মে, ২০২৪

শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১০০ প্রার্থী

Publish : 06:46 AM, 06 January 2024.
শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১০০ প্রার্থী
শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১০০ প্রার্থী
নিজস্ব প্রতিবেদক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাকি আর মাত্র ২ দিন। শেষ মুহূর্তে এসে জাতীয় পার্টি, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম), তরীকত ফেডারেশনসহ বেশ কয়েকটি দলের এবং স্বতন্ত্র অন্তত ১০০ প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এছাড়া নির্বাচনের মাঠে প্রার্থীদের বড় একটি অংশ নির্বাচন থেকে সরে না দাঁড়ালেও মাঠে নিষ্ক্রিয় আছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) পর্যন্ত এ প্রার্থীরা সরে দাঁড়িয়েছেন।

বৃহস্পতিবার চট্টগ্রাম-২ আসন থেকে সরে দাঁড়িয়েছেন তরীকত ফেডারেশনের চেয়ারম্যান ও বর্তমান সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী। তিনি জানান, আওয়ামী লীগকে সমর্থন দিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

প্রার্থীদের সরে দাঁড়ানো ও নির্বাচনের মাঠে নিষ্ক্রিয় থাকায় রাজনীতির মাঠে নতুন প্রশ্ন উঠেছে। এ বিষয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বৃহস্পতিবার বলেন, দেশের মানুষ নির্বাচন নিয়ে আস্থাহীনতায় আছে। আওয়ামী লীগ অন্যায়ভাবে সব দখল করে নেবে কি না, এ নিয়ে ভোটাররা এখনও শঙ্কায় আছে।

নির্বাচনের মাঠে আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি হওয়া ২৬টি আসনের বাইরের ১০টি আসনেও প্রার্থীদের সরব প্রচারণা ছিলো না জাতীয় পার্টির।

এছাড়া বিএনএমের ৩টি, তৃণমূল বিএনপির ৪টি আসনের প্রার্থীদের প্রচারণা ছিলো চোখে পড়ার মতো। বাকি দলগুলোর অনেক আসনের ভোটাররাই জানেন না ছোট দলগুলোর প্রার্থীকে।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ২৯৯ আসনে ১ হাজার ৯৭০ প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় আছেন। ২৮ রাজনৈতিক দলের হয়ে লড়াই করছেন ১ হাজার ৫৩৪ জন প্রার্থী। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করছেন ৪৩৬ জন। নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম মারা যাওয়ায় ওই আসনের নির্বাচন স্থগিত করেছে ইসি।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস