ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

নোয়াখালী-২ আসনে নৌকা মার্কার প্রার্থীর গলার কাটা স্বতস্ত্র প্রার্থী কাচিঁ মার্কা

Publish : 04:01 AM, 05 January 2024.
নোয়াখালী-২ আসনে নৌকা মার্কার প্রার্থীর গলার কাটা স্বতস্ত্র প্রার্থী কাচিঁ মার্কা
আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নোয়াখালী-২
নোয়াখালী প্রতিনিধি :

আগামী ৭জানুয়ারী অনুষ্ঠিতব্য আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ীর আংশিক) আসনে নৌকা মার্কার প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোরশেদ আলমের গলার কাটা হয়ে দাড়িয়েছে স্বতস্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া মানিকের কাচিঁ মার্কা।

 সাবেক দুই বারের এমপি ও সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ঠ শিল্পপতি বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এবারও নৌকার প্রার্থী হয়েছেন আর এবার দলের কোন বাঁধা না থাকায় বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতার কোন রকমের বিধিনিষেধ না থাকার সুযোগে স্বতস্ত্র প্রার্থী হিসেবে কাঁচি প্রতীক নিয়ে প্রতিদ্ব্দ্বীতা করছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি তমা কনষ্টাশনের কর্নধান আতাউর রহমান ভূঁইয়া মানিক। নির্বাচন যত ঘনিযে আসছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দিন রাত সমান তালে তত শীত ও শৈত্য প্রবাহ উপেক্ষা করে ওঠান বৈঠক,পথ সভা ও সমাবেশের মাধ্যমে ভোটারদে নিজেদের পক্ষে টানার চেষ্ঠা চালাচ্ছেন। বর্তমান এমপি তৃতীয় বারের মতো নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব মোরশেদ আলমের বিরুদ্ধে দলীয় তৃণমূল নেতাকমীদের খোজঁখবর না নেওয়া, ত্যাগী ও মামলা হামলার শিকার নেতাকর্মীদের বাদ দিয়ে ইউনিয়ন ও পৌরসভায় কাউন্সিল না করে প্রচন্দে লোকজন দিয়ে কমিটি গঠন করা সহ পরিবারতন্ত্রের নানা অভিযোগে তৃণমূল আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব জাফর আহম্মদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌরসভার মেয়র আবু জাফর টিপু, সেনবাগ পৌরসভা আওয়ামীলীগের সভাপতি  ও পৌরসভার সাবেক  ভারপ্রাপ্ত মেয়র নুরজ্জামান চৌধুরী, পৌরসভার সাবেক সেক্রেটারী এ্যাডভোকেট আবদুল আজিম চৌধুরী মানিক,বাংলাদেশ অর্থনীতি সমিতির সাবেক সেক্রেটারী নৌকা মার্কার সাবেক প্রার্থী ড. জামালউদ্দিন এফসিএ,কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সিহাব উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিকের নেতৃত্বে বিশাল একটি অংশ মোরশেদ আলমে বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া মানিকে পক্ষে অবস্থান নিয়ে কাচিঁ মার্কার পক্ষে ভোট করছে। এতে করে বেকাদায় পড়েছে নৌকা মার্কার প্রার্থী মোরশেদ আলম। বর্তমানে কাচিঁ মার্কা মোরশেদ আলমে গলার কাটা হিসেবে দাড়িয়েছে।  তৃণমূল আওয়ামীলীগ ও স্থানীয় ভোটারদের ভাষ্য-প্রশাসন নিরপেক্ষ থাকলে এবং ভোট সুষ্ঠু হলে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মানিকের জয়লাভ করার সম্ভাবনাই বেশি।

অপরদিকে নৌকার প্রার্থী মোরশেদ আলম বুধবার (৩জানুয়ারী) সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক নির্বাচনী জনসভায় তার অতিতে ভুল ক্রটির জন্য ক্ষমা চেয়ে নৌকা মার্কায় ভোট দেওয়া জন্য দলীয় নেতাকর্মী সহ এলাকা বাসীকে কেন্দ্রে গিয়ে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

 মোরশেদ আলম জানান ,তিনি বিগত দুই বার টানা সেনবাগে এমপি হিসবে দায়ীত্ব পালন করেছেন। তাই ১০ বছরের ক্ষমতায় সেনবাগে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার সময় সেনবাগে কোন রাজনৈতিক খুন খারাপি হয়নি। তিনি আশাবাদি এবারও তৃতীয় বারের মতো নৌকা মার্কার প্রার্থী হিসেবে তিনি জয়লাভ করবেন। 

অপর দিকে স্বতন্ত্র কাচিঁ মার্কার প্রার্থী বাফুকের সহসভাপতি ও নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি আতাউর রহমান ভূঁইযা মানিক জানান, তিনি এলাকার অসহায় ও কন্যা দায় গ্রস্থ নারীদের বিবাহ,অসহায়দের সাহায্য, চিকিৎসা সহায়তা প্রদান, এলাকায়,স্কুল ,কলেজ ও বিনোদনের জন্য পার্ক নির্মান করার কারনে জনগণ তার পক্ষে ভোট দিবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি অভিযোগ করে বলেন-মোরশেদ আলম ১০ বছর এমপি ছিলেন তিনি জনগণের জন্য কিছুই করেনী। যা করেছেন নিজেন জন্য করেছেন। 

নোয়াখালী-২ আসনে মোট ৭জন প্রার্থী প্রাতদ্বন্দ্বীতা করছে অন্যরা হচ্ছে জাতীয় পার্টি লাঙ্গল প্রতিকের প্রার্থী এম তালেবুজ্জামান, জাসদের মশাল মার্কার নাইমুল আহসান জুয়েল, কল্যাণ পার্টির (হাত ঘড়ি) মার্কা প্রার্থী কাজী সরওয়ার আলম,বাংলাদেশ ন্যাশনালিষ্ট পাটির্ (বিএনএফ) টেলিভিশন মার্কার প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ, বাংলাদেশ সাংস্কৃতিক (মুক্তিজোট) (ছড়ি) মার্কার প্রার্থী রবিউল হোসাইন প্রতিদ্বন্দ্বীতা করছে।

নোয়াখালী-২ আসনের মোট ভোটার ৩৬০৬৪জন এরমধ্যে তৃতী লিঙ্গ হিজরা রয়েছে একজন। সেনবাগের ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৮২টি কেন্দ্রে মোট ভোটার ২৫০১৩৯জন ও সোনাইমুড়ীর ৪টি ইউনিয়নে ৩৬টি কেন্দ্রে ভোটার রয়েছে ১১০৩২৫জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্য ১৮৫৯৭২জন ও মহিলা ভোটার সংখ্য ১৭৪৪৯১ এবং হিজরা একজন। 

 

রাজনীতি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস