ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

৬ জানুয়ারি সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল

Publish : 01:28 AM, 05 January 2024.
৬ জানুয়ারি সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল
৬ জানুয়ারি সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল
নিজস্ব প্রতিবেদক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের আগের দিন শনিবার সকাল থেকে দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে বিএনপি।

রোববার সারা দেশে সংসদ নির্বাচনের ভোট হচ্ছে, তবে এতে অংশ নিচ্ছে না বিএনপি ও সমমনা দলগুলো। এ অবস্থায় ভোটের আগের দিন, ভোটের দিন ও ভোটের পর দিনও হরতাল করবে তারা।

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টানা হরতালের কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, ৬ জানুয়ারি সকাল ৬টা থেকে ৮ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের কর্মসূচি থাকবে।

ক্ষমতাসীন সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে এই কর্মসূচি বলে জানিয়েছেন তিনি।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষের পর থেকে হরতাল, অবরোধের মতো কর্মসূচি অব্যাহত রেখেছে দলটি। সরকারি ছুটির দিন শুক্র ও শনিবার এবং সপ্তাহের মাঝামাঝি মঙ্গলবার বাদে বাকি দিনগুলোতে কর্মসূচি পালন করছিল বিএনপি ও সমমনা দলগুলো।

তবে এক পর্যায়ে লিফলেট বিতরণ ও গণসংযোগ শুরু করে তারা। এখন ওই কর্মসূচির পর আবার পুরোনো কর্মসূচি অর্থাৎ হরতালে ফিরে গেল বিএনপি। দলটির ডাকা হরতাল-অবরোধে ঢাকাসহ সারা দেশেই গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটছে গত অক্টোবরের শেষ দিক থেকে।

গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, ভোটের প্রচার চলছে এখন। ভোট হবে ৭ জানুয়ারি।

রাজনীতি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস