ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

নৌকার সমর্থনে সরে দাঁড়ালেন ৩ বারের এমপি রণজিত

Publish : 03:41 AM, 04 January 2024.
নৌকার সমর্থনে সরে দাঁড়ালেন ৩ বারের এমপি রণজিত
নৌকার সমর্থনে সরে দাঁড়ালেন ৩ বারের এমপি রণজিত
নিজস্ব প্রতিবেদক :

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী রণজিত কুমার রায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তার ব্যক্তিগত সহকারী তপন বিশ্বাস এক ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন। স্ট্যাটাসে নৌকার প্রার্থী এনামুল হক বাবুলকে সমর্থন জানানোর কথাও উল্লেখ করেছেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী রণজিৎ কুমার রায়ের প্রতীক ছিলো ঈগল।

স্থানীয় সূত্র জানায়, রণজিত কুমার রায় প্রতীক বরাদ্দের পর প্রচার-প্রচারণা না চালিয়ে তিনি নৌকার মাঝি এনামুল হক বাবুলের প্রার্থীতা বাতিলের জন্য ব্যস্ত ছিলেন। সূত্রটি আরও জানায়, নৌকার মনোনয়ন পাওয়ার পর এনামুল হক বাবুলের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার ও যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে ঋণখেলাপির অভিযোগ এনে আপিল করেছিলেন একই আসনের বিএনএম প্রার্থী সুকৃতি কুমার মণ্ডল। এছাড়াও এনামুল হক বাবুলের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে একই আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী রণজিত কুমার রায় আপিল করেছিলেন।

বুধবার (১৩ ডিসেম্বর) শুনানি শেষে এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। সিদ্ধান্তের বৈধতা ও প্রার্থিতা ফিরে পেতে রোববার (১৭ ডিসেম্বর) হাইকোর্টে রিট করেন তিনি। সোমবার (১৮ ডিসেম্বর) তার রিট খারিজ করার আদেশ দেন হাইকোর্ট। এরপর তিনি আপিল বিভাগে আবেদন করেন। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) চেম্বার আদালত তার প্রার্থিতা ফিরিয়ে দেন। পরে নির্বাচন কমিশন (ইসি)ওই আদেশ প্রত্যাহারের আবেদন করেন। নির্বাচন কমিশনের আবেদনে সাড়া না দিয়ে তার প্রার্থিতা বহাল রেখেছেন আপিল বিভাগ। মঙ্গলবার সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন এনামুল হক বাবুলের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

সূত্র জানায়, প্রার্থীতা প্রত্যাহারের আবেদনে হেরে গিয়ে রণজিত কুমার রায় হতাশ হয়েছেন। নিজের অস্তিত্ব বজায় রাখতে শেষ সময়ে তিনি নৌকার সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তার কর্মী-সমর্থকদের নৌকার পক্ষে কাজ করার জন্য বলেছেন।

রাজনীতি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস