ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

৪০৪ পদ বাড়ছে ৪৩তম বিসিএসে

Publish : 12:49 AM, 26 December 2023.
 ৪০৪ পদ বাড়ছে ৪৩তম বিসিএসে
৪০৪ পদ বাড়ছে ৪৩তম বিসিএসে
নিজস্ব প্রতিবেদক :

চাকরিপ্রার্থীদের আন্দোলনের মধ্যে ৪৩তম বিসিএসে নতুন ৪০৪টি ক্যাডার পদ বাড়ানোর চাহিদা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ বাড়তি পদসহ আগের পদগুলোতে নিয়োগ দিতে শিগগিরই চূড়ান্ত ফলাফল প্রকাশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে, নতুন ৪০৪টি পদের মধ্যে কৃষি ক্যাডারে ১৯৫টি, কর ক্যাডারে ৮২টি, প্রাণিসম্পদ ক্যাডারে ৮৪টি, খাদ্য ক্যাডারে ২৪টি এবং রেলওয়ে (ইঞ্জিনিয়ারিং) ক্যাডারে ১৯টি পদ বাড়ানো হচ্ছে।

৪৩তম বিসিএসের নন-ক্যাডারে পদ সংখ্যা বাড়িয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে গত কিছু দিন ধরে আন্দোলন করে আসছেন চাকরিপ্রার্থীরা।

তারা মানববন্ধন ও সমাবেশে ক্যাডার ও নন-ক্যাডারের ফল পৃথকভাবে প্রকাশ, নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল এবং পদ বাড়িয়ে পুনরায় পছন্দক্রম নেওয়ার দাবি জানান।

চাকরিপ্রার্থীরা জানান, গত কয়েকটি বিসিএসে নন-ক্যাডারে প্রায় চার হাজার করে প্রার্থী চাকরি পেয়েছেন। ৪১তম বিসিএসের নন-ক্যাডারে ফল প্রকাশের পর দ্রুত ৪৩তম বিসিএসের ফল প্রকাশ করতে গিয়ে আমাদের বৈষম্যের মধ্যে ফেলে দেওয়া হয়েছে। আমাদের দাবি নন-ক্যাডারের ফল আলাদাভাবে প্রকাশ করে পদ বাড়িয়ে পুনরায় বিজ্ঞপ্তি দেওয়া হোক।

শিক্ষা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস