ঢাকা, বাংলাদেশ ২৬ এপ্রিল, ২০২৪

মাটি খুঁড়তেই বের হলো হেলিকপ্টারের পাখা

Publish : 07:31 AM, 30 December 2022.
মাটি খুঁড়তেই বের হলো হেলিকপ্টারের পাখা
লক্ষ্মীপুরে ইটভাটায় হেলিকপ্টারের ধ্বংসাবশেষ পাওয়া গেছে
জেলা প্রতিনিধি লক্ষ� :

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ইটভাটার জন্য মাটি কাটার সময় একটি হেলিকপ্টারের ধ্বংসাবশেষ (রোটারসহ পাখার একাংশ) পাওয়া গেছে।বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বড় বল্লভপুর গ্রামে ইটভাটার জন্য একটি ক্ষেতে মাটি কাটার সময় এটি পাওয়া যায়। এ নিয়ে স্থানীয়দের মধ্যে কৌতুহলের সৃষ্টি হয়।শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে পাখাটি বিক্রির বিষয়টি নিশ্চিত করে মা ব্রিকসের কর্মকর্তা মুরাদ হোসেন বলেন, উদ্ধার হওয়া পাখাটি এক হাজার ৬০০ টাকায় ভাঙারি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছি।

অন্যদিকে হেলিকপ্টারের ধ্বংসাবশেষটি ইতিহাসের সাক্ষী বলে মনে করছেন সচেতন মহল। বিষয়টি জানতে পেরে সাংবাদিকরা ঘটনাস্থল যান। বিক্রির কারণ জানতে চাইলে ব্রিকসের কর্মকর্তা মুরাদ হোসেন সাংবাদিকদের সঙ্গে অশোভনীয় আচরণ করেন।স্থানীয় বাসিন্দা রুহুল আমিন ও আফজাল হোসেন জানান, উদ্ধার হওয়া পাখাটি তারা দেখেছেন। রোটারসহ পাখার একাংশ পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকেলে ইটভাটার জন্য মাটি কাটার সময় এটি উদ্ধার হয়। পরে ইটভাটার লোকজন তা নিয়ে গেছে। এ পাখাটি ব্রিটিশ আমল অথবা মুক্তিযুদ্ধের সময়ে বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষ হতে পারে।

মা ব্রিকসের সত্ত্বাধিকারী খোরশেদ আলম সুমন বলেন, আমি ঢাকাতে আছি। উদ্ধার হওয়া পাখাটি আমাদের হেফাজতে আছে। অফিস চলাকালীন এটি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছে দেবো।

হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল বলেন, উদ্ধার হওয়া পাখাটি আমি ফেসবুকে দেখেছি। এটি ব্রিটিশ আমলের হতে পারে।চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, ঘটনাটি আমার জানা নেই। কেউ আমাকে জানায়নি। তবে খোঁজখবর নেওয়া হচ্ছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, ঘটনাটি আমি জেনেছি। থানার ওসিকে হেলিকপ্টারের পাখাটি উদ্ধারের জন্য বলা হবে। দ্রুত এটি উদ্ধার করা হবে।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস