ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

এইচএসসির পুনঃনিরীক্ষণের ফল ২৬ ডিসেম্বর

Publish : 05:13 AM, 20 December 2023.
এইচএসসির পুনঃনিরীক্ষণের ফল ২৬ ডিসেম্বর
এইচএসসির পুনঃনিরীক্ষণের ফল ২৬ ডিসেম্বর
নিজস্ব প্রতিবেদক :

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল আগামী ২৬ ডিসেম্বর প্রকাশ করা হবে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি সূত্রে এই তথ্য জানা গেছে।

আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, 'আগামী ২৬ ডিসেম্বর নিরীক্ষণের ফল প্রকাশ করা হবে। এক মাসের মধ্যে এ ফল প্রকাশের নিয়ম রয়েছে। সেভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে।' 

গত ২৭ নভেম্বর ফল নিরীক্ষণের আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ৩ ডিসেম্বর শেষ হয়। এরপর থেকে বোর্ডগুলো খাতা পুনরায় যাচাই-বাছাইয়ের কাজ করে।

জানা গেছে, চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল নিরীক্ষণের আবেদন বেড়েছে প্রায় তিন গুণ। শুধু ঢাকা শিক্ষা বোর্ডের প্রায় এক লাখ পরীক্ষার্থী দুই লাখ ৭১ হাজারের বেশি খাতা নিরীক্ষণের আবেদন করেছে। বোর্ডটির পরীক্ষার্থী ছিল তিন লাখ ১৫ হাজার বেশি। গত বছর ৩১ হাজার পরীক্ষার্থী এক লাখ চার হাজারের বেশি খাতা নিরীক্ষণের আবেদন করে।

গত ২৬ নভেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ১১টি শিক্ষাবোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ। এবার পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। পাস করেছেন ১০ লাখ ৬৭ হাজার ৮৫২ জন।

 

শিক্ষা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস