ঢাকা, বাংলাদেশ ২৯ এপ্রিল, ২০২৪

শিক্ষার্থী থেকে শিক্ষক-কর্মকর্তা হলেন ৭ যবিপ্রবিয়ান

Publish : 11:56 PM, 19 December 2023.
শিক্ষার্থী থেকে শিক্ষক-কর্মকর্তা হলেন ৭ যবিপ্রবিয়ান
শিক্ষার্থী থেকে শিক্ষক-কর্মকর্তা হলেন ৭ যবিপ্রবিয়ান
নিজস্ব প্রতিবেদক :

পড়াশোনা শেষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৫ জন শিক্ষার্থী একসঙ্গে নিজ নিজ বিভাগে শিক্ষক (প্রভাষক) হিসেবে নিয়োগ পেয়েছেন। এছাড়া আরও ২ জন শিক্ষার্থী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন। লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ রিজেন্ট বোর্ডের সভায় তারা যোগদানের জন্য চুড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হন। একসাথে ৫ জন শিক্ষক ও ২ জন কর্মকর্তা নিজ বিশ্ববিদ্যালয়ে যোগদান করায় যবিপ্রবিয়ানরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। 

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, নিজেদের মেধার স্বাক্ষর রেখেই তারা নিয়োগপ্রাপ্ত হয়েছেন। তিনি মনে করেন, আগামীতেও সকল সেক্টরে যবিপ্রবিয়ানরা তাদের মেধার স্বাক্ষর রেখে দেশের প্রতিনিধিত্ব করবেন। এদিকে নিয়োগপ্রাপ্তরাও বিশ্ববিদ্যালয়ে যোগদান করতে পেরে বেশ উচ্ছ্বসিত।

বিশ্ববিদ্যালয়ের অ্যাগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি (এপিপিটি) বিভাগের সাবেক শিক্ষার্থী আশরাফুল আলম ও মোছা: শারমিন আক্তার এপিপিটি বিভাগে, ইমান আলী ও ফাতেমা তুজ জোহরা মুক্তা স্বাস্থ্যবিজ্ঞান অনুষদের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগে এবং আসমা আক্তার জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ফার্মেসি বিভাগে প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন। এছাড়া হিসাব কর্মকর্তা এবং অডিট এন্ড একাউন্টস অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী জাকি ফেরদাউস ও শামস্ ইকবাল।

নবনিযুক্ত প্রভাষক আশরাফুল আলম বলেন, আমার বাবা একজন স্কুলের শিক্ষক ছিলেন, সেজন্য পেশা হিসেবে শিক্ষকতা আমার ও আমার পরিবারের স্বপ্ন ছিল। সৃষ্টিকর্তার প্রতি প্রথমেই শুকরিয়া জানাই, আমি আমার পরিবারের স্বপ্ন পূরণ করতে পেরেছি।

তিনি আরও বলেন, নিজ বিভাগে অধ্যয়ন শেষ করে শিক্ষক হিসেবে যোগদান করতে পারা সত্যিই সৌভাগ্যের বিষয়। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি, আমার সকল শিক্ষকবৃন্দ, পরিবারের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি, যারা আমাকে এই অবস্থানে আসতে সাহায্য করেছেন।সকলেই আমার জন্য দোয়া করবেন যেন আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।

নবনিযুক্ত প্রভাষক শারমিন আক্তার বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ রহমতে অ্যাগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করতে পেরেছি। আমি খুবই আনন্দিত যে আমার আব্বু-আম্মুর স্বপ্ন পূরণ করতে পেরেছি। শুরু থেকেই আমার শ্রদ্ধেয় শিক্ষকদের কাছ থেকে অনেক বেশি স্নেহ ও অনুপ্রেরণা পেয়েছি । নিজের বিভাগ  হওয়ায় শিক্ষকদের কাছ থেকে আরও বেশি শেখার ও জানার সুযোগ হলো। আমার সফলতার জন্য সৃষ্টিকর্তার পর আমার পরিবার ও আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি আমি অনেক বেশি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সামনে যাতে ভালোভাবে কাজ করতে পারি এবং এগিয়ে যেতে পারি সবার কাছে দোয়া প্রার্থী।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.আনোয়ার হোসেন বলেন, আমি অনেক খুশি আমার ছাত্রদের যোগ্যতা নিয়ে। তারা সকল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে প্রতিযোগিতা করে নিজেদের অবস্থান তৈরি করে নিচ্ছেন। প্রতিনিটি বোর্ডে কমপক্ষে তিনটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থাকেন সেখানে তারা নিজ যোগ্যতায় নিজেদের প্রমাণ করে নিয়োগ পেয়েছেন।তারা যবিপ্রবিয়ান হিসেবে নয় তারা লিখিত-ভাইবাসহ সকল পরীক্ষায় নিজেদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করে এখানে নিজ যোগ্যতায় নিয়োগ পেয়েছে। তাদের আগামীর জন্য শুভকামনা জানাচ্ছি আমি বিশ্বাস করি তারা যেখানে যাবে সেখানে যাবে সেখানেই সেরা হবে, সেরাটা দেবে।

শিক্ষা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস