ঢাকা, বাংলাদেশ ০৯ মে, ২০২৪

৮ মামলায় নিপুণ রায়ের জামিন আপিল বিভাগেও বহাল

Publish : 11:56 PM, 11 December 2023.
৮ মামলায় নিপুণ রায়ের জামিন আপিল বিভাগেও বহাল
৮ মামলায় নিপুণ রায়ের জামিন আপিল বিভাগেও বহাল
নিজস্ব প্রতিবেদক :

২৮ অক্টোবর মহাসমাবেশকে কেন্দ্র করে নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর বিরুদ্ধে করা পৃথক আট মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন নিপুণ রায় চৌধুরীর বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

এ আদেশের ফলে নিপুণ রায় চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রয়েছে বলে জানান তিনি।

২৮ অক্টোবর মহাসমাবেশকে কেন্দ্র করে নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় করা পৃথক আট মামলায় হাইকোর্টে জামিন পেয়েছিলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী। এর আগে গত ৬ ডিসেম্বর হাইকোর্টের দেওয়া ওই আগাম জামিন স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এ বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আজ ১২ ডিসেম্বর দিন ঠিক করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে গত ৬ ডিসেম্বর আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহীমের চেম্বার জজ আদালত এই আদেশ দেন। আদালতে এদিন রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানিতে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পী। নিপুণ রায় চৌধুরীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে গত সোমবার নিপুণ রায় চৌধুরীর আগাম জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্ট। আগামী ১১ জানুয়ারি পর্যন্ত তাকে আগাম জামিন দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তাকে নিম্ন আদালতে হাজির হতে বলা হয়েছে। হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

ওইদিন জামিন আবেদনের শুনানি করেন নিপুণের বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। সঙ্গে ছিলেন তার ছোট ভাই ব্যারিস্টার দেবাশীষ রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

রাজধানীর রমনা ও পল্টন থানায় সাতটি এবং দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা এক মামলায় নিপুণ রায়কে জামিন দেওয়া হয়।

এ বিষয়ে অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা হয়। নিপুণের বিরুদ্ধে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে রমনা ও পল্টন থানায় সাতটি এবং দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা হয়। এসব মামলায় আগাম জামিন আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আইন-আদালত বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস