ঢাকা, বাংলাদেশ ২৯ মার্চ, ২০২৪

সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সে বাংলাদেশ

Publish : 09:02 AM, 16 February 2023.
সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সে বাংলাদেশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৭৫ বছর পূর্তির অনুষ্ঠা�
জেলা প্রতিনিধি, চট্ট� :

সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়েছে সরকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৭৫ বছর পূর্তির অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা জানান তিনি। রুশ-ইউক্রেন যুদ্ধে সৃষ্ট সংকট মোকাবিলার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, অর্থনীতি পুনর্গঠনের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে শূন্য সহনশীলতার নীতি নিয়েছে সরকার। সরকারপ্রধান বলেন, আমরা কারও সঙ্গে যুদ্ধ করতে চাই না। জাতির পিতার পররাষ্ট্রনীতি সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়; আমরা সেই নীতিতে বিশ্বাস করি। সশস্ত্র বাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি বাড়াতে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় তুরস্কে ভূমিকম্পে বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।তিনি বলেন, সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সরকার কাজ করে যাচ্ছে। একই সঙ্গে কারেও সঙ্গে শত্রুতা নয়, সবার সঙ্গে বন্ধুত্ব নীতিতে কাজ করে যাচ্ছে। তবে বহিঃশত্রু দ্বারা আক্রান্ত হলে সেনাবাহিনী বসে থাকবে না। কঠোরভাবে প্রতিরোধ করবে। পেশাদারিত্ব বজায় রেখে সব সেনা সদস্যদের দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি। সাম্প্রতিক তুরস্ক-সিরিয়ায় মানবিক বিপর্যয়ে ভূমিকাসহ নানা দুর্যোগে সেনাবাহিনীর অবদানকে গুরুত্বের সঙ্গে স্মরণ করেন প্রধানমন্ত্রী। জানান, বাহিনীর উন্নয়নে সরকারের নানা পদক্ষেপের কথা।প্রধানমন্ত্রী বলেন, কিছুদিন আগে সিরিয়া ও তুরস্কে যে ভায়াবহ ভূমিকম্প হলো সেখানেও আমরা যে সহযোগিতা প্রেরণ করেছি আমাদের সশস্ত্রবাহিনীর সদস্যরা সেখানে অত্যন্ত দক্ষতার সঙ্গে উদ্ধার কার্য পরিচালনা করছে। কাজে সবাইকে আমার আন্তরিক অভিনন্দন।

বিশ্বমন্দা এড়াতে সবাইকে ফসল উৎপাদনে এগিয়ে আসারও আহ্বান জানান সরকারপ্রধান।সরকার প্রধান বলেন, আমি চাই আমাদের সকলে প্রত্যেকটি নাগরিক তার যা, যেখানে, যতটুকু জমি আছে বা সুযোগ আছে যে যা পারেন উৎপাদন করবেন। বাংলাদেশ অর্থনৈতিকভাবে যথেষ্ট শক্তিশালী, কিন্তু আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস