ঢাকা, বাংলাদেশ ২৫ এপ্রিল, ২০২৪

১৭ জেলায় বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ, থাকবে আরও ২ দিন

Publish : 07:27 AM, 07 January 2023.
১৭ জেলায় বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ, থাকবে আরও ২ দিন
১৭ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ
জ্যেষ্ঠ প্রতিবেদক :

ঢাকা: দেশের বিভিন্ন অঞ্চলের ১৭ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। যা আরও দুই দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে, সংস্থাটি গত ২৪ ঘণ্টায় দেশের চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। এ ছাড়া, সারাদেশে মাঝ রাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।আবহাওয়া অধিদফতরের মৌসুমী প্রতিবেদন বলছে, দেশের ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, দিনাজপুর, নীলফামারী, চুয়াডাঙ্গা, পঞ্চগড়, যশোর, কুষ্টিয়া, সাতক্ষীরা ও বরিশাল জেলাসহ রাজশাীহ বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও দুই দিন অব্যাহত থাকার পর প্রশমিত পারে। আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, এই সময়ে রাত ও দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে বর্তমানে তাপমাত্রার এই পার্থক্যের কারণে দেশের উত্তর, উত্তর পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীত অনুভূত হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এই পরিস্থিতি আরও দুয়েকদিন অব্যাহত থাকতে পারে। তবে পরের পাঁচ দিনে তাপমাত্রা বাড়ার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।পূর্বাভাসে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের চুয়াডাঙ্গায় সর্বনিম্ন নেমেছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে। এর আগের ২৪ ঘণ্টায় সেখানকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, গত ২৪ ঘণ্টায় ঢাকার তাপমাত্রা নেমেছে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। আগের দিন যা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। তার একদিন আগে ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস।এছাড়া, গোপালঞ্জের সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা বিভাগের অন্যান্য জেলার মধ্যে ফরিদপুরের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, নিকলীতে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, টাঙ্গাইলে ১১ ডিগ্রি সেলসিয়াস ও মাদারীপুরে ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে, দক্ষিণের জেলা খুলনার প্রায় সব বিভাগের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আর বরিশাল বিভাগের সব জেলার তাপমাত্রার অবস্থান ১২ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আর রাজশাহী জেলার তাপমাত্রা রয়েছে ১১ ডিগ্রির নিচে। তবে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার তাপমাত্রা নেমেছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
ইব্রাহিম শরীফ মুন্না
Email: [email protected]
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || SongbadSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচন শান্তিপূর্ণভাবে করার ক্ষেত্রে সংকট দেখা দিতে পারে : সিইসি শিরোনাম ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান শিরোনাম জানা গেল সাকিব আল হাসানের ভোট কেন্দ্র শিরোনাম বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা শিরোনাম আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: ওবায়দুল কাদের শিরোনাম ১৬ ঘণ্টায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস